টিপস

মুখের লোম বা ফেসিয়াল হেয়ার দূর করার উপায়

অনাকাঙ্ক্ষিত ফেসিয়াল হেয়ার দূর করার উপায়

মুখে বড় বড় লোমের বা ফেসিয়াল হেয়ার সমস্যা অনেক আপুদের আছে। এই জিনিসটা সবার কাছে খুব বেশি বিরক্ত লাগে। কানের নিচে যে অংশটি আছে এবং ঠোঁটের ওপরে এবং নাকের নিচের দিকে যে অংশটি রয়েছে, সাধারণত ছেলেদের লোম গজায় সেখানে অনেক আপুদের বড় বড় লোম দেখা যায়। এই লোম গুলো অনেক ছেলেদের পছন্দ হলেও আমাদের আপুদের কাছে ব্যাপারটা একদমই পছন্দের নয়।

এটা রিমুভ করার জন্য আপুরা সাধারণত ফেসিয়াল করে থাকেন। যা খুব ব্যয়বহুল হয়। সাধারণত পার্লার থেকে আপুরা এটা রিমুভ করার জন্য ফেসিয়াল ব্লিচ করে থাকেন। আজকে এমন একটি  টিপস শেয়ার করব যেটার সাহায্যে আপনি ঘরে বসে আপনার এই অনাকাঙ্ক্ষিত লোমগুলো তুলে ফেলতে পারবেন। এই প্যাকটা ইউজ করার পর আপনার মুখে পরবর্তীতে লোম কম উঠবে একদমই কম উঠবে। আমি মনে হয করি এই প্যাক টা অনেক আপুকে হেল্প করবে।

তো আমরা চলে যাই কিভাবে এটা তৈরি করতে হবে প্লাস এটার ব্যবহার।

উপকরণঃ

কাঁচা পেঁপে, লেবুর রস, হলুদ গুঁড়ো, বেসন,পিল অফ ফেস মাক্স।

তৈরীর নিয়মঃ

প্রথমে একটি কাঁচা পেঁপের সামান্য অংশ কেটে ধুয়ে নিতে হবে। তারপর এটিকে গ্র্যান্ড করে নিতে হবে। গ্র্যান্ড করা পেঁপের সাথে সামান্য একটু লেবুর রস মিশিয়ে নিতে হবে। দুটিকে একসাথে মিশিয়ে তারপর এদের রসটা আলাদা করে নিতে হবে। এরপর অপর একটি পাত্রে হলুদ এবং বেসন মানিয়ে নিতে হবে। এবারে হলুদ বেসন এবং পেঁপে ও লেবুর রস ও পেঁপের রস এর সমন্বয়ে তৈরি তরল মিশ্রণটি নিয়ে ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করতে হবে। এরপর এতে যোগ করতে হবে। এবার এতে পিল অফ ফেস মাক্স মিশিয়ে পেষ্টটি পরিপূর্ণভাবে তৈরি করে নিতে হবে।

ব্যবহারবিধি

প্রথমে মুখে পাউডার লাগিয়ে নিতে হবে। যেকোনো ধরনের পাউডার হলেই হবে। এরপর 5 থেকে 10 মিনিট অপেক্ষা করতে হবে। ফেস মাক্স টি আলতো হাতে মুখে লাগিয়ে নিতে হবে। সম্পূর্ণ মুখে লাগিয়ে আস্তে আস্তে ম্যাসাজ করতে হবে। ম্যাসাজের সময় হাতের আঙ্গুলের নরম স্থান ব্যবহার করতে হবে। নোখ যাতে ব্যবহৃত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। 10 থেকে 15 মিনিট পর ফেস মাক্সটি শুকিয়ে গেলে আস্তে আস্তে টেনে তুলতে হবে। এবারে ঠান্ডা পানি দিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে। এবারে ভিটামিন ই ক্যাপসুল নিয়ে তা মুখে লাগিয়ে নিতে হবে। কিছুক্ষণ পর মুখ ঠান্ডা পানি দিয়ে পরিষ্কার করে নিতে হবে। এবারে আপনার ব্যবহৃত নিত্যদিনের যেকোনো মশ্চারাইজার লাগিয়ে নিন। 8 থেকে 10 দিন ব্যবহারেই দেখতে পারবেন আপনার মুখের লোমের পরিমাণ অনেকটা কমে গেছে।

আমাদের পরবর্তী টিপস পেতে যুক্ত থাকুন আমাদের ফেসবুক পেইজে  Mamoniya মামোনিয়া

আরো দেখুন > খুশকি হলে করণীয়

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published.